ভাষা আন্দোলনের ইতিহাস বাঙালী আত্মপরিচয়ের মাইলফলক

স্টাফ রিপোর্টার / লিগ্যাল ভয়েস টোয়েন্টিফোর :

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ভাষা আন্দোলনের গৌরবোজ্জ্বল ইতিহাস বাঙালী আত্মপরিচয়ের মাইলফলক। তিনি আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্স চত্ত্বরে নবনির্মিত শহীদ মিনারের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন। তিনি এ শহীদ মিনারের উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে স্পিকার বলেন, ‘ভাষা আন্দোলনের গৌরবোজ্জ্বল ইতিহাস বাঙালী আত্মপরিচয়ের মাইলফলক-বাঙালি জাতির চেতনার উন্মেষে অণির্বান দীপশিখা। তাই ভাষা আন্দোলনের ইতিহাস দেশের নতুন প্রজন্মকে সঠিকভাবে জানাতে হবে এবং আরও জানার জন্য তাদেরকে উৎসাহিত করতে হবে।

অনুষ্ঠানে ডেপুটি স্পিকার এ্যাডভোকেট মোঃ ফজলে রাব্বী মিয়া, সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্সের কর্মকর্তা-কর্মচারীদের উদ্যোগের অংশ হিসেবে আবাসিক কমপ্লেক্স চত্ত্বরে শহীদ মিনার স্থাপনের সাথে জড়িত সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

ডেপুটি স্পিকার এ্যাডভোকেট মোঃ ফজলে রাব্বী মিয়া বলেন, ‘পৃথিবীর মধ্যে বাংলাভাষাই একমাত্র ভাষা যেটি আমরা রক্ত দিয়ে অর্জন করেছি। ভাষা আন্দোলনই প্রথমে স্বাধিকার এবং পরবর্তীতে স্বাধীনতা আন্দোলনে রূপান্তরিত হয়েছিল।’

অনুষ্ঠানে সংসদ সচিবালয় আবাসিক কমপ্লেক্স অ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ আসিফ হাসানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক রেজাউল করিম। এছাড়া বক্তব্য রাখেন সংসদ সচিবালয়ের কর্মকর্তা কর্মচারী ফোরামের সভাপতি উপসচিব এ কে এম জি কিবরিয়া মজুমদার এবং পরিচালক গণসংযোগ ও ফোরামের সহ-সভাপতি মোঃ তারিক মাহমুদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *