নিউজিল্যান্ড সিরিজের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক / লিগ্যাল ভয়েস টোয়েন্টিফোর :

তিনটি ওয়ানডে ও তিনটি টি২০ ম্যাচ খেলতে আগামী ২৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ড রওনা হবে বাংলাদেশ ক্রিকেট দল। এ সিরিজ সামনে রেখে আজ সীমিত ওভারের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে দল ঘোষণার কথায় জানায় ক্রিকেট বোর্ড।

নিউজিল্যান্ডগামী এ দলে নেই বাংলাদেশের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। কৃতী এ অলরাউন্ডারের জায়গায় দলে সুযোগ পেয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত।

ইনজুরিতে পড়ায় সদ্যই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলা হয়নি সাকিবের। এছাড়া মার্চের দ্বিতীয় সপ্তাহে তৃতীয় সন্তানের জন্মের সময় স্ত্রীর পাশে থাকবেন বলে জাতীয় দল থেকে ছুটি নিয়েছেন তিনি। এ কারণেই নিউজিল্যান্ড সিরিজের দলে নেই তিনি। এছাড়া এপ্রিল ও মে মাসে অনুষ্ঠেয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলতে ক্রিকেট বোর্ড থেকে ছুটি নিয়েছেন সাকিব, ফলে ওই সময় শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজও খেলবেন না তিনি। তার আবেদনে সাড়া দিয়ে আইপিএল চলাকালে ছুটি দিয়েছে বিসিবি। এবার তিনি খেলবেন সাবেক দল কলকাতা নাইট রাইডার্সে। তাকে ৩ কোটি ২০ লাখ রুপিতে কিনেছে কেকেআর।

বাংলাদেশ ওয়ানডে ও টি২০ দল:

তামিম ইকবাল (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মো. মিথুন, লিটন কুমার দাস, মাহমুদ উল্লাহ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, নাইম শেখ, তাসকিন আহমেদ, মোহাম্মদ আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, শেখ মেহেদী হাসান ও নাসুম আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *