আওয়ামী লীগ সবসময় মানুষের পাশে ছিল: প্রধানমন্ত্রী

সিনিয়র রিপোর্টার / লিগ্যাল ভয়েস টোয়েন্টিফোর :

আওয়ামী লীগ সব সময় মানুষের পাশে ছিল, করোনা সংকটেও মানুষের কল্যাণে কাজ করে যাবে। একথা বলেছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জেলা উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে কমিটি গঠনসহ ভবিষ্যৎ কর্মপন্থা ঠিক করতেও নেতাদের প্রতি নির্দেশনা দিয়েছেন তিনি।

বুধবার (২ সেপ্টেম্বর) আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভায় এ নির্দেশ দেন তিনি।

করোনা সংক্রমণের কারণে ত্রাণ তৎপরতা বাড়ে কিন্তু কমে যায় সাংগঠনিক কাজ। এমন পরিস্থিতিতে পরবর্তী করণীয় ঠিক করতে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলী বৈঠকে বসে বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ে।

এতে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় করোনা সংকট ও সাম্প্রতিক দুর্যোগ মোকাবেলায় মানুষের পাশে থেকে কাজ করার আহবান জানান দলীয় প্রধান।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছিলাম। আজকে আমাদের রিজার্ভ ৩৯ দশমিক ৪০ বিলিয়ন ইউএস ডলার। আমরা এবছর প্রবৃদ্ধি ৮.২ পয়েন্ট টার্গেট করেছিলাম। আর এপ্রিল মাস পর্যন্ত ৭.৮ পয়েন্ট অর্জন করেছিলাম কিন্তু করোনার কারণে একটু কমে গেছে।

তৃণমূল পর্যায়ে দ্রুত কমিটি গঠনেরও নির্দেশ দেন আওয়ামী লীগ সভাপতি। তিনি বলেন, এখনও কাজ করতে হবে এবং সংগঠনকে সংগঠিত করতে হবে। যেসব জেলায় আমাদের কমিটিগুলো করোনার কারণে হয়নি কিন্তু কাউন্সিল হয়ে গেছে সেই কমিটিগুলো যাতে তাড়াতাড়ি হয় সেই ব্যবস্থা নিতে হবে।

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মূখার্জীর প্রতি শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশের অকৃত্রিম এ বন্ধুর স্মৃতিচারণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বাংলাদেশ আসলে একজন প্রকৃত বন্ধু হারাইলো।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *