হত্যা মামলার প্রধান আসামি এসআই আকবরের ফোন, সিমকার্ড ও কাপড় উদ্ধার

 

স্টাফ রিপোর্টার / লিগ্যাল ভয়েস টোয়েন্টিফোর :

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে রায়হান আহমদ হত্যা মামলার প্রধান আসামি এসআই আকবর হোসেন ভুঁইয়ার মোবাইল ফোন, সিমকার্ড ও কাপড় উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার কানাইঘাটের লক্ষ্মীপ্রসাদ পূর্ব ইউনিয়নের ডোনা সীমান্তের ১৩৩৫ নম্বর পিলার এলাকা থেকে এসব উদ্ধার হয়। পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, ‘আকবরের কিছু জামাকাপড়, তিনটি সিমকার্ড, দুটি মোবাইল ও এক নারীর ছবি উদ্ধার করে মামলার আলামত হিসেবে জব্দ করা হয়েছে। এগুলো পিবিআইকে দেওয়া হয়েছে।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিলেটের পুলিশ সুপার মো. খালেদ-উজ-জামান বলেন, ‘আকবরের ব্যবহৃত সিমকার্ড থেকে তথ্য পাওয়া যেতে পারে।

প্রসঙ্গত, নগরীর নেহারীপাড়ার মৃত রফিকুল ইসলামের ছেলে রায়হান আহমদকে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে ১০ অক্টোবর রাতে ধরে নেওয়া হয়। পরদিন সকালে গুরুতর আহতাবস্থায় তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন ফাঁড়ির এএসআই আশেকে এলাহী। সেখানে মারা যান রায়হান। পুলিশ দাবি করে, ছিনতাইকালে গণপিটুনিতে রায়হান মারা গেছে। কিন্তু পরিবারের পক্ষ থেকে ফাঁড়িতে নির্যাতনে মৃত্যুর অভিযোগ ওঠলে মহানগর পুলিশের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটি দায়িত্বে অবহেলার প্রমাণ পেয়ে ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভুঁইয়াসহ চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত ও তিন সদস্যকে প্রত্যাহার করে।

পরে রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নী হত্যা এবং হেফাজতে মৃত্যু নিবারণ আইনে থানায় মামলা করেন। ৯ নভেম্বর ভারতে পালানোর সময় কানাইঘাট উপজেলার ডোনা সীমান্ত এলাকা থেকে তাকে গ্রেফতার করে ৭ দিনের রিমান্ডে নেওয়া হয়। রিমান্ড শেষে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয় । রায়হান হত্যা মামলায় এ পর্যন্ত এসআই আকবরসহ চার পুলিশ সদস্যকে গ্রেফতার করেছে পিবিআই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *