রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জালাল উদ্দীন/লিগ্যাল ভয়েস টোয়েন্টিফোরঃ

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসক পরিষদ দুদিন পর তাদের কর্মবিরতি প্রত্যাহার করেছেন। আংশিক দাবী পূরণ হওয়ায় গতকাল সোমবার সকালে কর্মবিরতি প্রত্যাহার করে তারা কাজে যোগ দিয়েছেন।
ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা.শাহনেওয়াজ সরকার মিলন বলেন, ইন্টার্ন চিকিৎসক রহমত ইমনের উপর হামলাকারীর বিরুদ্ধে হাসপাতাল কর্তৃপক্ষ রোববার রাতে মামলা দায়ের করেছেন। আমাদের দাবীর প্রেক্ষিতে হৃদরোগ বিভাগ, শিশু বিভাগ, নিউরোসার্জারী বিভাগে ২৪ ঘণ্টার জন্য আনসার মোতায়েন করা হয়েছে।
হাসপাতালে অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত আনসার নিয়োগ দেয়া হয়েছে। আমরা রোগীর স্বজনদের জন্য গেটপাস চালু করার দাবী জানিয়েছি। কর্তৃপক্ষ হাসপাতালের সব বিভাগের চিকিৎসক, কর্মকর্তাদের সাথে আলোচনা করে এ বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেবে বলে জানানো হয়েছে। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. মোকাদ্দেম হোসেন বলেন, ইন্টার্নদের কিছু দাবী আমরা তাৎক্ষনিক বাস্তবায়ন করেছি। বাকী দাবীগুলোও দ্রুত বাস্তবায়ন করা হবে। বর্তমানে হাসপাতালের চিকিৎসা সেবা স্বাভাবিক রয়েছে। প্রসঙ্গঃ শুক্রবার রাত ১১টার দিকে পেডিয়াট্রিক বিভাগে লালমনিরহাটের এক শিশু চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ ঘটনায় ওই শিশুর অভিভাবকরা দায়িত্বে অবহেলার অভিযোগ এনে ইন্টার্ন চিকিৎসক ডা. রহমত ইমনকে মারপিট করেন। এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ কোন ব্যবস্থা না নেয়ায় শনিবার বিকেল থেকে ইন্টার্ন চিকিৎসক পরিষদ হাসপাতালে কর্মবিরতি শুরু করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *