বিএসএমএমইউ’র নতুন ভিসি অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ

নাসরীন আক্তার / লিগ্যাল ভয়েস টোয়েন্টিফোর :

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এর নতুন ভাইস চ্যান্সেলর (ভিসি) পদে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়টির সাবেক উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

সোমবার (২৯ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিলন হলে আনুষ্ঠানিকভাবে ভারপ্রাপ্ত ভিসি অধ্যাপক ডা. রফিকুল আলমের কাছ থেকে তিনি এ দায়িত্ব গ্রহণ করেন। এদিন চ্যান্সেলর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাকে এ নিয়োগ দেন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুল কাদের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন-১৯৯৮ এর ১২ ধারা অনুযায়ী, কমিউনিটি অফথালমোলজি বিভাগের চেয়ারম্যান ও অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদকে বিএসএমএমইউয়ের ভাইস-চ্যান্সেলর পদে নিয়োগ দেয়া হলো। তার নিয়োগের মেয়াদ হবে তিন বছর।

অধ্যাপক শারফুদ্দিন আহমেদ বিএসএমএমইউর কমিউনিটি অফথালমোলজি বিভাগের চেয়ারম্যান হিসেবে কর্মরত ছিলেন। ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত তিনি বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়াও তিনি ১৯৯৩ সালে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) প্রতিষ্ঠাতা যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। তিনি বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) থেকে এমবিবিএস সম্পন্ন করেন।

এর আগে গত মঙ্গলবার অবসরে যান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ১০ম ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *