বাংলাদেশকে তুরস্কের রাষ্ট্রপতির পক্ষ থেকে করোনার চিকিৎসা সামগ্রী প্রদান

সাইদুর রনি / লিগ্যাল ভয়েস টোয়েন্টিফোর :

বাংলাদেশকে তুরস্কের রাষ্ট্রপতির পক্ষ থেকে করোনার চিকিৎসা সামগ্রী প্রদান করা হয়েছে। আজ ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় তুরস্কের রাষ্ট্রদূত মুস্তফা ওসমান তুরান এ সব চিকিৎসা সামগ্রী পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের নিকট হস্তান্তর করেন।

এসব উপহার সামগ্রীর মধ্যে রয়েছে ভেন্টিলেটর, এন-৯৫ মাস্ক, গাউন, ফেস শিল্ড এবং প্রতিরোধক চশমা। এবার চতুর্থবারের মত তুরস্কের পক্ষ থেকে করোনার চিকিৎসা সামগ্রী প্রদান করা হলো।

এসময় পররাষ্ট্রমন্ত্রী তুরস্কের রাষ্ট্রপ্রতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, তুরস্কের রাষ্ট্রপতি বাংলাদেশ এবং তুরস্কের মধ্যে বিদ্যমান বাণিজ্যের পরিমাণ বছরে ২ বিলিয়ন ডলারের বেশি হওয়া উচিত বলে ইতোপূর্বে অভিমত ব্যক্ত করেন। বাংলাদেশও এ বিষয়ে কাজ করছে।

ড. মোমেন বাংলাদেশের জনগণের সাথে তুরস্কের জনসাধারণের আত্মিক সম্পর্ক রয়েছে উল্লেখ করে এই সম্পর্ককে আরো নতুন উচ্চতায় পৌঁছানোর প্রত্যয় ব্যক্ত করেন। তিনি জানান, তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী শীঘ্রই বাংলাদেশ সফর করবেন। এছাড়া করোনা পরিস্থিতির উন্নতি হলে আগামী ডি-৮ সম্মেলন অথবা মুজিববর্ষের চূড়ান্ত অনুষ্ঠানে তুরস্কের রাষ্ট্রপতি রিসেপ তাইয়েপ এরদুগান বাংলাদেশ সফর করবেন বলে পররাষ্ট্রমন্ত্রী আশাবাদ প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *