পরিবেশের সুরক্ষাই আমাদের মূল লক্ষ্য : পরিবেশ সচিব

স্টাফ রিপোর্টার / লিগ্যাল ভয়েস টোয়েন্টিফোর :

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান বলেছেন, দেশের সার্বিক পরিবেশের সুরক্ষায় কাজ করাই মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের মূল লক্ষ্য হওয়া উচিত। একইসঙ্গে পারস্পরিক সহযোগিতার মাধ্যমে অফিসের অভ্যন্তরীণ কর্মপরিবেশের উন্নয়নেও সবাইকে মনোযোগী হতে হবে।

আজ সোমবার সচিবালয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে কর্মচারীদের দক্ষতা উন্নয়নে দুই সপ্তাহব্যাপী অনুষ্ঠিত মৌলিক প্রশিক্ষণ কর্মসূচির সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সচিব জিয়াউল হাসান এসব কথা বলেন।

পরিবেশ সচিব বলেন, নিয়মিত প্রশিক্ষণ গ্রহণ ও অধ্যয়নের মাধ্যমে দক্ষতার উন্নয়ন করে কর্মসম্পাদনে নিজেদের যোগ্য করে গড়ে তুলতে হবে। গতানুগতিক দৃষ্টিভঙ্গী পরিবর্তন করে সর্বদা সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। যথা সময়ে এবং যথা নিয়মে জনগণকে সেবা প্রদান করতে হবে। এ লক্ষ্যে প্রশিক্ষণলব্ধ জ্ঞান কর্মজীবনে যথাযথভাবে প্রয়োগ করতে হবে। আত্মবিশ্বাস ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের সার্বিক পরিবেশের উন্নয়নে আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ড. মো. বিল্লাল হোসেন, অতিরিক্ত সচিব (পরিবেশ) মাহমুদ হাসান, অতিরিক্ত সচিব (পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ) মো. মনিরুজ্জামান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন। সনদপত্র বিতরণ অনুষ্ঠানটি পরিচালনা করেন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (প্রশাসন) ড. মো. আশফাকুল ইসলাম বাবুল। কোর্স পরিচালক হিসেবে বক্তব্য দেন উপসচিব (বাজেট) মো. শহিদুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *