তৃণমূলে আধুনিক স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদ্ধপরিকর- সমাজকল্যাণমন্ত্রী

স্টাফ রিপোর্টার / লিগ্যাল ভয়েস টোয়েন্টিফোর :

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, তৃণমূলে আধুনিক স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদ্ধপরিকর। তার নির্দেশনায় প্রসূতি মা ও শিশুদের আধুনিক স্বাস্থ্যসেবা তৃণমূলে পৌঁছে দিতে আমরা কাজ করে যাচ্ছি।

দুপুরে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাশিরাম গ্রামে নির্মাণাধীন প্রসূতি মা ও শিশু স্বাস্থ্যের বিশেষায়িত হাসপাতালের নির্মাণ কাজের পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

হাসপাতালটির কাজের অগ্রগতি ও গুণগতমান দেখে সন্তুষ্টি প্রকাশ করে সমাজকল্যাণ মন্ত্রী বলেন, নির্মাণ কাজ শেষ হলে অবহেলিত এ জনপদের প্রসূতি মা ও শিশুরা হাতের নাগালেই আধুনিক চিকিৎসাসেবা পাবেন।

যাতে মানুষকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় বা দেশের বাইরে যেতে না হয়। সে কারণে প্রধানমন্ত্রীর নির্দেশনায় এসব বিশেষায়িত হাসপাতাল নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে।

এ সময় লালমনিরহাট সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল মতিন, গণপূর্ত অধিদপ্তরের উপ-বিভাগীয় প্রকৌশলী হাসান মাহমুদ, কেএনএস উন্নয়ন সংস্থার চেয়ারম্যান সামছুজ্জামান আহমেদ ভুট্টু, কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরজু মো. সাজ্জাত, চলবলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মিজানুর রহমান মিজু ও উপজেলায় যুবলীগের সভাপতি রেফাজ রাঙ্গাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বাস্তবায়নকারী লালমনিরহাট গণপূর্ত প্রকৌশল বিভাগ জানায়, প্রায় ৪৫ কোটি টাকা ব্যয়ে অত্যাধুনিক সুবিধা সম্বলিত এ হাসপাতালটি সমাজকল্যাণ মন্ত্রণালয় ও স্থানীয় বেসরকারি সংস্থা কেএনএস উন্নয়ন সংস্থার যৌথ অর্থায়নে নির্মিত হচ্ছে।

এ বছরের শুরুর দিকে এই হাসপাতালটির নির্মাণের অনুমোদন দেয় পরিকল্পনা মন্ত্রালয়ের আর্থসামাজিক বিভাগের স্বাস্থ্য উইং। সেখানে বলা হয়, হাসপাতালটির নির্মাণ ব্যয়ের ৮০ শতাংশ সমাজকল্যাণ মন্ত্রণালয় এবং বাকি অংশ স্থানীয় এনজিও কেএনএস উন্নয়ন সংস্থা ও ধর্মমন্ত্রণালয় অর্থয়ান করবে। আগামী বছরের ডিসেম্বরে এটি উদ্বোধন করার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *