ইউরোপে ১৭ সেকেন্ডে একজন করে মারা যাচ্ছেন : বিশ্ব স্বাস্থ্য সংস্থা(হু)

 

আন্তর্জাতিক ডেস্ক / লিগ্যাল ভয়েস টোয়েন্টিফোর :

ইউরোপীয় দেশগুলোতে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা আবারও আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ার পর বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) বলেছে, দেশগুলোতে প্রতি ১৭ সেকেন্ডে করোনা আক্রান্ত হয়ে এক ব্যক্তির মৃত্যু হচ্ছে। এভাবে আগামী ৬ মাস ইউরোপীয় দেশগুলোকে কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হবে। সূত্র : রয়টার্স।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার ইউরোপীয় অঞ্চলের পরিচালক হ্যান্স ক্লুগ গত বৃহস্পতিবার ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে এক সংবাদ সম্মেলনে বলেন, ইউরোপে গত এক সপ্তাহে কভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে ২৯ হাজার মানুষ মারা গেছেন।

তিনি অবশ্য এ কথাও বলেন, কিছু দেশে লকডাউন কড়াকড়ি করার মাধ্যমে করোনায় আক্রান্তের সংখ্যা কমানো সম্ভব হয়েছে। গত মাসে ইউরোপে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর এই ভাইরাসের প্রকোপ ঠেকানোর জন্য বেশিরভাগ ইউরোপীয় দেশে লকডাউন বাস্তবায়নে কড়াকড়ি আরোপ করা হয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরিসংখ্যান অনুযায়ী, ইউরোপে এ পর্যন্ত এক কোটি ৫৭ লাখের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত এবং তিন লাখ ৫৪ হাজার মানুষ মারা গেছে। এদিকে ওয়ার্ল্ডোমিটারের হিসাব অনুযায়ী, গত বৃহস্পতিবার বিশ্বে ২৪ ঘণ্টায় ১০ হাজার ৭৭৬ জন মৃত্যুর মধ্য দিয়ে বিশ্বে এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা হয়েছে ১ কোটি ৩৬ লাখ ৪ হাজার ৮৮৭। এদিন আরও ৬ লাখ ৫০ হাজার ৪৪৯ জন নতুন সংক্রমিত মিলিয়ে মোট সংক্রমিতের সংখ্যা হয়েছে ৫ কোটি ৭২ লাখ ২৫ হাজার ৮৭০। বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যুর সংখ্যা ছিল ২ হাজার ৬৫ এবং সংক্রমিত ছিল ১ লাখ ৯২ হাজার ১৮৬। ভারতে সংক্রমিত ও মৃত্যু ছিল যথাক্রমে ৪৬ হাজার ১৮২ ও ৫৮৪।

এরপর ইতালিতে সংক্রমিত ছিল ৩৬ হাজার ১৭৬ ও মৃত্যু ছিল ৬৫৩। ব্রাজিলে সংক্রমিত ছিল ৩৫ হাজার ৬৮৫ এবং মৃত্যু ছিল ৬৪৪ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *