অনলাইন শিক্ষা কার্যক্রমে শিক্ষকদের আরও বেশি সচেতন হতে হবে: ইউজিসি

স্টাফ রিপোর্টার / লিগ্যাল ভয়েস টোয়েন্টিফোর :

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান ড. কাজী শহীদুল্লাহ বলেছেন, করোনা মহামারীর কারণে শিক্ষার্থীরা বাড়িতে বসে অনলাইনে ক্লাস করছেন। কিন্তু অনলাইনে শিক্ষা কার্যক্রম নিয়ে শিক্ষার্থীরা সন্তুষ্ট নয়। এক্ষেত্রে শিক্ষকদের আরও বেশি সচেতন হতে হবে।

আজ সোমবার (২৩ নভেম্বর) ‘অনলাইন পাঠদানে শিক্ষার্থীদের অংশগ্রহণ’ শীর্ষক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইউজিসি’র চেয়ারম্যান এসব কথা বলেন।

তিনি বলেন, অনলাইনে শিক্ষা কার্যক্রম আরও আনন্দময় ও আকষর্ণীয় করতে হবে। শিক্ষার্থীদের জন্য উপযুক্ত পরিবেশ গড়ে তুলতে হবে। শিক্ষার্থীরা যেন অনলাইনে ক্লাস করতে নিজ থেকেই অধীর আগ্রহ নিয়ে ক্লাসে বসেন। অনলাইন পাঠে শিক্ষার্থীদের মনোযোগ ধরে রাখতে শিক্ষকদের আধুনিক প্রযুক্তি ব্যবহারের পরামর্শ দেন তিনি।

ড. কাজী শহীদুল্লাহ আরও বলেন, করোনার শুরুতে অনলাইনে ক্লাস নিতে গিয়ে ইন্টারনেট ও ডিভাইস সমস্যায় পড়েছিলেন শিক্ষক ও শিক্ষার্থীরা। বর্তমানে এই প্রধান দুটি সমস্যার সমাধান হয়েছে।

ইউজিসি সদস্য প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ্রের সভাপতিত্বে কর্মশালায় ইউজিসি সদস্য প্রফেসর ড. মো. আবু তাহের, এসপিকিউএ বিভাগের পরিচালক ড. সুলতান মাহমুদ ভূঁইয়া, জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শাসমুল আরেফিন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *